• Home
  • বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম -Pay Electricity Bill by bKash
Pay Electricity Bill by bKash

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম -Pay Electricity Bill by bKash

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম খুবই সহজ। টেলিকম দোকান বা ব্যাঙ্কে লাইনে দাঁড়িয়ে বিদ্যুৎ বিল দেওয়ার দিন চলে গেছে। আপনি চাইলে ঘরে বসেই খুব অল্প সময়ে নিজের বা অন্য কারো উন্নয়ন থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন। এটি খুব কম 1% সার্ভিস চার্জে আপনার ভ্রমণ খরচ এবং সময় এবং বিদ্যুৎ সাশ্রয় করবে…

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম খুবই সহজ। টেলিকম দোকান বা ব্যাঙ্কে লাইনে দাঁড়িয়ে বিদ্যুৎ বিল দেওয়ার দিন চলে গেছে। আপনি চাইলে ঘরে বসেই খুব অল্প সময়ে নিজের বা অন্য কারো উন্নয়ন থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন।

এটি আপনার ভ্রমণ খরচ এবং সময় বাঁচাবে এবং আপনি খুব কম 1% সার্ভিস চার্জে বিদ্যুৎ বিল পরিশোধ করতে সক্ষম হবেন।

আজকের পোস্টে, আমি আপনাদের দেখাবো কিভাবে বিকাশ অ্যাপের মাধ্যমে আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। বিদ্যুৎ বিল পরিশোধ করতে এখানে ক্লিক করুন।

তারপর এখানে চেক করুন বিদ্যুৎ গ্যাস, পানি, ইন্টারনেট বিল পরিশোধ করা যাবে এখান থেকে। এখানে এসে ইলেকট্রিসিটি এ ক্লিক করুন। তাহলে নিচে দেখুন পল্লী বিদ্যুতের প্রিপেইড এবং পোস্টপেইড আমি একটি বিল দিব যা পোস্টপেইড।

Read more: অনলাইনে ছবি বিক্রি করে অর্থ উপার্জনের উপায়

প্রিপেইড বিল হল প্রিপেইড বিল যা আপনার বিদ্যুৎ ব্যবহার করার আগে পরিশোধ করা হয়। আর তা হলো বিদ্যুৎ খরচের পর যে বিল আমরা পরিশোধ করি তা পোস্টপেইড।

Read more: বিকাশে প্রতিদিন 25 টাকা বোনাস পাওয়ার সুযোগ!

আজ আমি আপনাদের দেখাবো কিভাবে এই পোস্ট-পেইড মিটার বিল পরিশোধ করবেন। পল্লী বিদ্যুৎ পোস্টপেইডের জন্য এখানে ক্লিক করুন।

আপনাকে এখানে পেমেন্ট করতে হবে, দেখুন এখানে বিলিং পিরিয়ড হল মাস, অর্থাৎ আপনি কোন মাসে বিল পরিশোধ করবেন। সেখানে আপনাকে সেই মাসটি নির্বাচন করতে হবে।

কিন্তু জুনের ডান পাশের আরও বোতামে ক্লিক করুন এবং এখানে মাস নির্বাচন করুন। এখান থেকে আপনি সেই মাসের বিল নির্বাচন করুন যেখান থেকে বারো মাসের বিল দেওয়া হবে।

Read more: TIKTOK থেকে অর্থ উপার্জনের উপায়

এরপর বিলের কাগজে SMS বিল নম্বর দেওয়া হবে। এই নম্বরটি কোথায় পাওয়া যাবে তা আমি দেখাচ্ছি।

সেজন্য আপনি এই বিল পেপারে যান এবং দেখেন যে মাঝখানে একটি এসএমএস বিল নম্বর এবং আরেকটি এসএমএস অ্যাকাউন্ট নম্বর রয়েছে, তাই আপনাকে এসএমএস অ্যাকাউন্ট নম্বর দিতে হবে।

Read more: অনলাইনে ইনকাম করার সেরা ১০ উপায় | অনলাইনে ইনকাম করুন প্রতিদিন ৭০০ টাকা

তারপর এই অ্যাকাউন্ট নম্বরটি এখানে লিখুন এসএমএস অ্যাকাউন্ট নম্বর এখানে লিখুন এই ডান পাশে বিল পরিশোধ করতে এগিয়ে যান সেখানে একটি তীর রয়েছে এই তীরটি এখানে ক্লিক করুন।

এখানে বিলিং সময়কাল নির্বাচন করা হয়েছে। আমার এসএমএস অ্যাকাউন্ট নম্বর এখানে দেওয়া আছে. বিল অপরিশোধিত অর্থাৎ ২৮৩ টাকা

দেখুন বিল বাড়ছে, আমাকে ২৮৩ টাকা দেওয়া হচ্ছে। আপনার বিল স্বয়ংক্রিয়ভাবে এখানে প্রদর্শিত হবে.

Read more: ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম ২০২৩

এর পরে, আপনি এখানে পিন নম্বরটি রাখবেন যা আপনার পিন নম্বর অর্থাৎ ডেভেলপমেন্ট পিন নম্বর। তারপর এখানে ডান পাশে ক্লিক করুন, এখন আপনার বিল, তারপর পল্লী বিদ্যুৎ পোস্টপেইড, এগুলো মোট পরিমাণে আসবে, এখানে কোনো চার্জ প্রযোজ্য নয়।

Read more: ঘরে বসে GRAMEENPHONE সিমের গ্রাহকরা সিম রিপ্লেসমেন্ট এবং সিমের মালিকানা পরিবর্তন করতে পারবে খুব সহজ

অ্যাকাউন্ট নম্বরটি এখানে আসছে নীচে ট্যাপ করুন এবং বিল পরিশোধ করতে হোল্ড করুন। এখানে একটি পাখির বাসা ধরুন। আমি একটি বার্তা পাচ্ছি এবং এখানে আপনার বেতন বিল সফল হয়েছে।

Read more: পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম | E PASSPORT CHECK ONLINE

বাড়িতে যান এবং আবার বিল পরিশোধ করুন ক্লিক করুন. তবে, বেতন বিলে, আপনি যে বিল পরিশোধ করেছেন তার রসিদ এখানে দেওয়া হবে। দেখুন আমার রসিদ পল্লী বিদ্যুৎ পোস্টপেইড থেকে আসবে।

283 টাকার নিচে পেমেন্টের রসিদ চেক করুন। দেখুন, আমি অসুস্থ। আপনি চাইলে এখান থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে প্রিপেইড বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন।

আশা করি সবাই বুঝতে পেরেছেন কিভাবে বিদ্যুৎ বিল দিতে হয়। আজকের ভিডিওটি ভালো লাগলে একটি লাইক ও শেয়ার করুন। আমাদের সাথে থাকো!


Leave a Comment

Featured Posts